স্মার্ট নাটোর মোবাইল অ্যাপ

হাতের স্মার্টফোনেই নাটোরের সকল মানুষের সব ধরণের তথ্য প্রাপ্তির স্মার্ট সমাধান। প্রিয় নাটোরবাসীর অ্যাপ, স্মার্ট নাটোরবাসীর অ্যাপ, স্মার্ট নাটোর মোবাইল অ্যাপ, Smart Natore Online Seba অ্যাপ। আপনার জীবনকে আরো সহজ এবং উন্নত করতে ব্যবহার করুন অ্যাপটি।

আপনারা জানেন ডিজিটাল বাংলাদেশ পর্ব অর্জনের পর স্মার্ট বাংলাদেশের অগ্রযাত্রায় এখন বাংলাদেশ। এই অগ্রযাত্রায় অন্যতম নেতৃত্বে আছেন আমাদের নাটোরের কৃতী সন্তান মাননীয় আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক ।

নাটোরকে একটি স্মার্ট সিটি হিসেবে গড়ে তোলার জন্য সকল সরকারি বিভাগ এবং বেসরকারি ব্যক্তিও প্রতিষ্ঠান একযোগে কাজ শুরু করেছে । সম্প্রতি, নাটোরে শিক্ষা মেলা, সিংড়া ফ্রিল্যান্সিং ক্যাম্প ও চাকুরি উৎসব ২০২৩ সহ বিভিন্ন অনুষ্ঠানও আয়োজত হচ্ছে। নাটোর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ২৩ ফেব্রুয়ারি, ২০২৩ ‘‘স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে আমাদের করণীয়” শীর্ষক এক মতবিনিময় সভাও অনুষ্ঠিত হয়।

”বঙ্গবন্ধুকন্যা মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার ‘ভিশন ২০৪১- স্মার্ট বাংলাদেশ’ রূপকল্প বাস্তবায়নে আমরা নাটোরকে একটা আধুনিক ও স্মার্ট নাটোর জেলা হিসেবে তৈরি করতে চাই। যাতে করে, দুর্ণীতিমুক্ত ও পেপারলেস পদ্ধতিতে সরকারের সকল সেবা নাটোরের সকল জনগণের কাছে পৌঁছে দিতে পারি এবং নাটোরকে ক্যাশলেস জেলা হিসেবে তৈরি করতে চাই। সেজন্য আমরা একটা ‘স্মার্ট নাটোর” ভিশন প্রণয়ন করতে চাই।” – নাটোর উৎসব ২০২৩ এ শুভেচ্ছা বক্তব্যে মাননীয় আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন।

স্মার্ট নাটোর অনলাইন সেবা অ্যাপ

সম্প্রতি বিভিন্ন জেলার জন্য অনলাইন তথ্য সেবা অ্যাপ তৈরি করা হচ্ছে স্মার্টফোনে জেলার প্রয়োজনীয় সকল তথ্য প্রাপ্তির কথা বিবেচনায়। সেই ধারাবাহিকতায় নাটোরের জন্যও তৈরি করা হয়েছে Smart Natore Online Seba নামের একটা অ্যাপ। এখানে জেলার পাশাপাশি অনেক গুরুত্বপূর্ণ বিষয় রয়েছে ।

আগামীতে পড়াশোনা, ফ্রিল্যান্সিং এবং ক্যারিয়ার নিয়ে অনেক রিসোর্স আসবে এই অ্যাপে। সময় স্বল্পতা ও গুগলের প্রাইভেসি পলিসির কারণে শুরুতে অনেক কিছুই দেওয়া সম্ভব হয়নি, খুব শীঘ্রই পরবর্তী আপডেটে অনেক তথ্য এবং রিসোর্স নিয়ে আসবে ইনশাআল্লাহ। অ্যাপটি আমাদের প্রাণের নাটোরের জন্য নিবেদিত। আশা করছি আপনারা অ্যাপটি ডাউনলোড করে সাজেশন দিবেন আর কোন কোন তথ্য, সার্ভিস, রিসোর্স যোগ করা যায়। আপনাদের সাজেশন অনুযায়ী আগামীতে নতুন নতুন ফিচার হালনাগাদ করা হবে। অ্যাপের ইউজার এক্সপেরিয়েন্স জানাতেও ভুলবেন না ।

কী আছে এই অ্যাপে?

স্মার্ট নাটোর অনলাইন সেবা মোবাইল অ্যাপ্লিকেশন নাটোর সম্পর্কে আপনার প্রয়োজনীয় প্রতিটি সম্ভাব্য তথ্য, যোগাযোগ নম্বর এবং ঠিকানা উপস্থাপন করবে। আপনি বিশ্বের যে কোনও জায়গা থেকে অ্যাপটি ব্যবহার করতে পারেন। আপনার ডেটা নির্ভরতা কমাতে অনেকগুলি বৈশিষ্ট্য অফলাইনেও পাবেন। এটি শিক্ষার্থী, ক্যারিয়ারের গঠনে আগ্রহী এবং ফ্রিল্যান্সারদের জন্য একটি দুর্দান্ত হাতিয়ার হবে । নাটোরের সমস্ত প্রাসঙ্গিক তথ্য সংগ্রহ করে একটি ওয়ান-স্টপ পরিষেবা হিসাবে সেই তথ্যাবলী আপনার সুবিধার্থে এই অ্যাপে উপস্থাপন করা হয়েছে।

আপনি অ্যাপে পাবেন যে সকল বিষয় পাবেন তার মধ্যে অণন্যতম প্রধান কিছু বিষয় হল:

  1. নাটোরের প্রয়োজনীয় জরুরী যোগাযোগ নম্বর
  2. হাসপাতাল এবং ডাক্তার-সম্পর্কিত তথ্য
  3. অ্যাম্বুলেন্স সংক্রান্ত তথ্য
  4. নাটোর সম্পর্কে প্রাথমিক তথ্য
  5. ফায়ার সার্ভিস-সম্পর্কিত যোগাযোগের বিবরণ
  6. প্রশিক্ষণ এবং অধ্যয়নের তথ্য
  7. পুলিশ-সম্পর্কিত যোগাযোগের তথ্য
  8. নাটোরের সংবাদপত্র পড়ার সুবিধা
  9. জাতীয় ই-পরিষেবা তথ্য
  10. নাটোরের পর্যটন ও ভ্রমণ বিষয়ক তথ্য
  11. হোটেল, মোটেল এবং রেস্টুরেন্ট
  12. জাতীয় জরুরি যোগাযোগ বিষয়ক তথ্য
  13. কর্মজীবন এবং কর্মসংস্থান বিষয়ক তথ্য
  14. শিক্ষার্থী ও ফ্রিল্যান্সিং দক্ষতা বিষয়ক তথ্য

কিভাবে পাবেন অ্যাপটি?

Google Play Store এ গিয়ে “Smart Natore Online Seba” দিয়ে সার্চ করে পাবেন। (নতুন পাবলিশ হয়েছে বিধায় না পেলে New option এ গেলেই পাবেন।)

সম্ভব হলে শেয়ার করে আপনার নাটোরের পরিচিত, আত্মীয়, বন্ধুদের অবহিত করতে পারেন। এতে একদিকে অধিক পরিমাণে সাজেশন পেয়ে দ্রুত সমৃদ্ধ করা যাবে Smart Natore Online Seba অ্যাপটি, অন্যদিকে অধিক সংখ্যক নাটোরবাসী এই এপের মাধ্যমে সুবিধা উপভোগ করতে পারবেন। আগামীর প্রযুক্তিময় দিনে স্মার্ট নাটোরবাসী এগিয়ে থাক সকল ক্ষেত্রে, এই প্রত্যাশা রইলো।

আপনার প্রয়োজনীয় কোন সেবাটি যুক্ত করলে আপনারা উপকৃত হবেন তা অবশ্যই জানাবেন, আমরা যথাসাধ্য চেষ্টা করব আপনার চাহিত সেবাটি যুক্ত করার জন্য। অ্যাপটি ডাউনলোড করে রিভিউসহ পরামর্শের প্রত্যাশায় অগ্রিম ধন্যবাদ।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *